ঢাকা    ১৬ সেপ্টেম্বর ২০২৪ ইং | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

২১ বলে সেঞ্চুরি করে বিশ্ব রেকর্ড গড়লেন আসজাদ

  • আপডেটের সময় : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ৭.৩৬ অপরাহ্ণ
  • ১৮২ বার পঠিত

ক্রিকেট খেলায় অনেক রেকর্ডের কথাই শোনা যায়। তবে অবিশ্বাস্য হলেও মাত্র ২১ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ইতিহাস গড়লেন স্পেনের ক্রিকেটার আসজাদ বাট। এমন দানবীয় ইনিংস তিনি সাজিয়েছেন ১৮টি ছক্কা এবং ৪টি চারে। সবমিলিয়ে ২৭ বলে ১২৮ রান করে দলকে জিতিয়েছেন এই হার্ড হিটার ব্যাটার।

চলমান টি-টেন লিগে কাটালুনিয়া ড্রাগন্সের বিপক্ষে সোহাল হসপিটালেট ম্যাচে এই রেকর্ড গড়েছেন আসজাদ। ১০ ওভারে আসজাদের দলের দরকার ছিল ১৫৬ রান। সেই রান ৫.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় হসপিটালেট। যেখানে ১২৮ করে একাই ম্যাচের ভাগ্য নির্ধারণ করেন আসজাদ।-চ্যানেল২৪

এর আগে এই  টি-টেন লিগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডটি ছিলো শের আলির। মার্সটা সিসি’র বিপক্ষে তিনি ২৫ বলে সেঞ্চুরি করেছিলেন। এবার সেই রেকর্ড ভেঙে নিজের করে নিলেন আসজাদ।
অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম শতরানের রেকর্ডটি ছিলো দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্সের। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩১ বলে শতরান করেছিলেন।
টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম শতরানের মালিক নেপালের কুশল মল্লা। ৩৪ বলে শতরান করেছিলেন তিনি। টেস্টে দ্রুততম শতরানটি করেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। নিউজিল্যান্ডের সাবেক এই ব্যাটার ৫৪ বলে সেঞ্চুরি করেছিলেন।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য

এ জাতীয় আরো খবর.

প্রকাশক ও সম্পাদকঃ রেজাউল হক(রনি),

কারিগরি সহযোগিতায়: অক্ষ টেক

প্রধান কার্যালয়: ৫০৭/সি,  খিলগাও ঢাকা-১২১৯ । মোবাইল: ০১৭১৩৬১৫৫৩৩,০১৬১১২২৬৬৯৯ ইমেইল: contactbd7news@gmail.com
themebd7news6534333223
© All rights reserved 2016-2023, bd7news.com