ঢাকা    ১৬ সেপ্টেম্বর ২০২৪ ইং | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

সোমবার পর্যন্ত শৈত্যপ্রবাহ চলতে পারে

  • আপডেটের সময় : শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ৮.২৮ পূর্বাহ্ণ
  • ২১১ বার পঠিত

সারা দিন সূর্যের দেখা মিলেনি, ঝরছে কুয়াশা। সঙ্গে যুক্ত হয়েছে মৃদু হিমেল বাতাস। গত বৃহস্পতিবার রাত থেকেই এ অবস্থা চলছে। শীতের দাপটে কাঁপছে দেশের উত্তরাঞ্চল। সেই সঙ্গে দেশজুড়ে বয়ে চলেছে হিমেল হাওয়া।

শুক্রবার (১২ জানুয়ারি) কিশোরগঞ্জ জেলার নিকলী, পাবনার ঈশ্বরদী, দিনাজপুর ও চুয়াডাঙ্গা জেলায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। এসব অঞ্চলে সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এই শৈত্যপ্রবাহ আগামী সোমবার পর্যন্ত চলতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর (বিএমডি)।

শৈত্যপ্রবাহ কত দিন থাকতে পারে জানতে চাইলে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, শুক্রবার ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগে তাপমাত্রা ছিল সবচেয়ে কম। এ ছাড়াও অন্যান্য বিভাগে তাপমাত্রা কম ছিল। এর মধ্যে কিশোরগঞ্জ, পাবনা, দিনাজপুর ও চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। এটি আগামী সোমবার পর্যন্ত চলবে। দেশের অন্যান্য বিভাগেও তাপমাত্রা কমবে। শুক্রবার শীতের যে অনুভূতি হয়েছে শনিবারও একই অবস্থা বিরাজ করবে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর (বিএমডি) দেওয়া শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে সড়ক, অভ্যন্তরীণ নৌযোগাযোগ এবং বিমান চলাচলে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা বাড়তে পারে তবে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য

এ জাতীয় আরো খবর.

প্রকাশক ও সম্পাদকঃ রেজাউল হক(রনি),

কারিগরি সহযোগিতায়: অক্ষ টেক

প্রধান কার্যালয়: ৫০৭/সি,  খিলগাও ঢাকা-১২১৯ । মোবাইল: ০১৭১৩৬১৫৫৩৩,০১৬১১২২৬৬৯৯ ইমেইল: contactbd7news@gmail.com
themebd7news6534333223
© All rights reserved 2016-2023, bd7news.com