ঢাকা    ১৬ সেপ্টেম্বর ২০২৪ ইং | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

কোন লিগই মানুষের জীবনের চেয়ে দামি নয় : ফিফা সভাপতি

  • আপডেটের সময় : শনিবার, ১১ এপ্রিল, ২০২০, ৫.০২ অপরাহ্ণ
  • ৩৬৭ বার পঠিত

করোনাভাইরাসের কারণে বন্ধ রয়েছে সারাবিশ্বের প্রায় সবদেশের ফুটবল লিগ। যার ফলে বিশাল অঙ্কের আর্থিক ক্ষতির মুখে পড়েছে আয়োজকরা। লিগ শুরুর সময় যত পেছাবে ক্ষতির পরিমাণ তত বাড়বেই শুধু। আর পুরো মৌসুমই যদি বাতিল হয়ে যায়, তাহলে ক্ষতির পরিমাণ দাঁড়াবে কল্পনাতীত।

এমতাবস্থায় প্রায় সবদেশেরই লিগ আয়োজকরা চাচ্ছেন যত দ্রুত সম্ভব লিগ আয়োজন করা যায়। প্রয়োজনে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা শুরুর ব্যাপারেও আলোচনা চলছে ইংল্যান্ড-স্পেনে। তবে এতে একদমই সায় নেই ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার।

বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থাটি সাফ জানিয়ে দিয়েছে, পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলে কোন অবস্থাতেই কোন ধরনের খেলা শুরু করা যাবে না। কারণে বিশ্বের কোন দেশের লিগই মানুষের জীবনের চেয়ে দামি নয়।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে বলেছেন, ‘আমার প্রথম এবং মূল অগ্রাধিকার হলো মানুষের স্বাস্থ্য। আমি এই অবস্থা বেশিদিন দেখতে পারব। কোন ম্যাচ, কোন প্রতিযোগিতা, কোন লিগই একজন মানুষের জীবনের চেয়ে দামি নয়। বিশ্বের সবাইকে এটা মাথায় রাখতে হবে।’

খেলা হচ্ছে না বিধায় খেলোয়াড়দের বেতন কাটার আলোচনা চলছে অনেক দেশেই। ফলে তড়িঘড়ি খেলা চালুর ব্যাপারেও একটা তাগাদা দেখা যাচ্ছে সেসব জায়গায়। এদের জন্য পরিষ্কার বার্তা দিয়েছেন ফিফা সভাপতি ইনফান্তিনো।

তিনি বলেন, ‘পরিস্থিতি ১০০ ভাগ নিরাপদ হওয়ার আগে পুনরায় খেলা শুরু করা সবচেয়ে বড় বোকামি হবে। আমাদের যদি আরেকটু বেশি অপেক্ষা করতে হয়, আমরা তাই করবো। কোন ঝুঁকি নেয়ার চেয়ে অপেক্ষা করাই শ্রেয়।’

নিউজটি শেয়ার করুন

মন্তব্য

এ জাতীয় আরো খবর.

প্রকাশক ও সম্পাদকঃ রেজাউল হক(রনি),

কারিগরি সহযোগিতায়: অক্ষ টেক

প্রধান কার্যালয়: ৫০৭/সি,  খিলগাও ঢাকা-১২১৯ । মোবাইল: ০১৭১৩৬১৫৫৩৩,০১৬১১২২৬৬৯৯ ইমেইল: contactbd7news@gmail.com
themebd7news6534333223
© All rights reserved 2016-2023, bd7news.com