ঢাকা    ১৬ সেপ্টেম্বর ২০২৪ ইং | ১লা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | ১২ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি

আগামীকাল থেকে বাংলাদেশের কিশোর-কিশোরীদের বিনামূল্যে ভিসা দিবে আমিরাত

  • আপডেটের সময় : রবিবার, ১৪ জুলাই, ২০১৯, ৭.৫৩ অপরাহ্ণ
  • ৪১৫ বার পঠিত
F7CGKB Evening view of illuminated Gate of the World at Global Village 2015 in Dubai United Arab Emirates

বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশের ১৮ বছরের কম বয়সী কিশোররা সংযুক্ত আরব আমিরাতের বিনামূল্যে পর্যটক ভিসা পাচ্ছেন। মধ্যপ্রাচ্যের এই দেশটির সরকার পর্যটক টানতে নতুন এই সিদ্ধান্ত নিয়েছে; যা সোমবার (১৫ জুলাই, ২০১৯) থেকে কার্যকর হবে।

বাবা-মায়ের সাথে আমিরাত ঘুরতে যাওয়ার জন্য কিশোররা এখন থেকে বিনামূল্যের এই ভিসা পাবেন।

এর আগে আমিরাতের ফেডারেল অথরিটি আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ বিভাগ দেশটিতে কিশোর পর্যটকদের বিনামূল্যে ভিসা দেয়ার ঘোষণা দেয়। গত বছরের জুলাইয়ে দেশটির মন্ত্রিসভার বৈঠকে কিশোরদের বিনামূল্যে ভিসা দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। ১৮ বছরের নিচের কিশোররা এই ভিসা পাবেন মূলত প্রত্যেক বছরের ১৫ জুলাই থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

তবে বিনামূল্যে এই ভিসা পাওয়ার ক্ষেত্রে শর্ত জুড়ে দিয়েছে আমিরাত কর্তৃপক্ষ। তারা বলছে, ভিসা পাওয়ার জন্য ১৮ বছরের নিচের কিশোরদের সঙ্গে তাদের বাবা-মায়ের যে কোনো একজনকে থাকতে হবে। আর এজন্য বাবা অথবা মায়ের জন্য পর্যটক ভিসা, স্বল্প কিংবা দীর্ঘমেয়াদের ভিসা দরকার হবে।

এই ভিসা ফি মওকুফের মাধ্যমে পর্যটকরা লাভবান হয়ে আরো বেশি পর্যটককে আমিরাতে যেতে উদ্বুদ্ধ করবেন বলে আশা প্রকাশ করেছে কর্তৃপক্ষ। পররাষ্ট্র কল্যাণ ও বন্দর কর্তৃপক্ষের মহাপরিচালক মেজর জেনারেল সায়িদ রাকান রশীদি বলেছেন, স্মার্ট অ্যাপের মাধ্যমে পর্যটকরা এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। আমিরাতের এই ওয়েবসাইটের মাধ্যমেও (www.ica.gov.ae) ভিসার জন্য আবেদন করা যাবে।

নিউজটি শেয়ার করুন

মন্তব্য

এ জাতীয় আরো খবর.

প্রকাশক ও সম্পাদকঃ রেজাউল হক(রনি),

কারিগরি সহযোগিতায়: অক্ষ টেক

প্রধান কার্যালয়: ৫০৭/সি,  খিলগাও ঢাকা-১২১৯ । মোবাইল: ০১৭১৩৬১৫৫৩৩,০১৬১১২২৬৬৯৯ ইমেইল: contactbd7news@gmail.com
themebd7news6534333223
© All rights reserved 2016-2023, bd7news.com